সাতক্ষীরা পৌরসভার স্বাস্থ্য সেবা উন্নয়নে কৌশলপত্র প্রণয়ন করা হবে

সাতক্ষীরা পৌরসভার স্বাস্থ্য সেবা উন্নয়নে কৌশলপত্র প্রণয়ন করা হবে

সাতক্ষীরা পৌরসভার আয়োজনে ও ঢাকা আহ্ছানিয়া মিশনের সহযোগিতায় আজ ৯ ফেব্রুয়ারী ২০২০ সাতক্ষীরা পৌরসভাকে একটি স্বাস্থ্য সম্মত মডেল পৌরসভা হিসেবে গড়ে তোলার লক্ষ্যে সাতক্ষীরা পৌরসভার সম্মেলন কক্ষে স্বাস্থ্য সেবার কৌশলপত্র প্রনয়ন বিষয়ক কর্মশালার আয়োজন করা হয়। উক্ত কর্মশালার সভাপতি সাতক্ষীরার পৌর মেয়র জনাব মোঃ তাজকিন আহমেদ চিশতি বলেন, সাতক্ষীরা পৌরসভার স্বাস্থ্য সেবা উন্নয়নে দ্রুত কৌশলপত্র প্রণয়ন করা হবে। যাতে সমাজের সুবিধা বঞ্চিত ও প্রান্তিক জনগোষ্টির স্বাস্থ্য সেবা নিশ্চিত করা যায়। এই উদ্যোগ এসডিজি ৩ এর অধীন ১৩টি লক্ষমাত্রা অর্জনে উল্লেখযোগ্য ভূমিকা রাখবে।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা জেলার সিভিল সার্জন ডাঃ মোঃ হোসাইন সাফায়াত। প্রধান অতিথির বক্তব্যে সিভিল সার্জন বলেন, সকলের জন্য স্বাস্থ্য সেবা নিশ্চিত করা স্থানীয় সরকার বিভাগের দায়িত্ব। তিনি এই ধরনের একটি উদ্যেগে সহযোগিতার জন্য ঢাকা আহ্ছানিয়া মিশনকে ধন্যবাদ জানান এবং কৌশলপত্র প্রনয়নে সকল রকম সহযোগিতার আশ্বাস দেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ঢাকা আহ্ছানিয়া মিশনের স্বাস্থ্য সেক্টরের পরিচালক ইকবাল মাসুদ। সাতক্ষীরা পৌরসভার প্যানেল মেয়র ফারাহ দিবা খান সাথী, সচিব মোঃ সাইফুল ইসলাম বিশ্বাস, বস্তী উন্নয়ন কর্মকর্তা মোঃ জিয়াউর রহমান, স্যানিটারী ইন্সেপেক্টর মোঃ রবিউল ইসলাম, ইপিআই সুপারভাইজার ইবাদুল ইসলাম, সাতক্ষীরা ক্লিনিক এ্যান্ড ডায়াগনষ্টিক এ্যাসোসিয়েশন এর এ্যাকটিং সেক্রেটারী মোঃ কামরুজ্জামান রাসেল এ ছাড়াও উপস্থিত ছিলেন সাতক্ষীরা পৌর এলাকায় অবস্থিত বিভিন্ন বেসরকারী ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের সম্মানিত প্রতিনিধিবৃন্দ ও উপস্থিত ছিলেন ঢাকা আহ্ছানিয়া মিশনের স্বাস্থ্য সেক্টরের এবং হেলথ এন্ড নিউট্রেশন ভাউচার স্কিম ফর পুওর,এক্সট্রিম পুওর এন্ড সোশ্যালি এক্সক্লুডেড পিপ্ল (পেপসেপ) প্রকল্পের এলাকা ব্যবস্থাপক জনাব সৈয়দ মিজানুর ইসলাম এবং সংস্থার স্বাস্থ্য ও পুষ্ঠি বিষয়ক কার্যক্রমের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা এবং কমিউনিটি ভলেন্টিয়ারবৃন্দ।