শেষ হল মাদকাসক্ত চিকিৎসায় নিয়োজিত পেশাজীবিদের রিফ্রেসার প্রশিক্ষণ

ইন্টারন্যাশনাল সেন্টার ফর ক্রেডেনশিয়ালিং এ্যান্ড এডুকেশন অব এ্যাডিকশন প্রফেশনালস (আইসিসিই)-ট্রেনিং-এর আটটি কারিকুলামের প্রশিক্ষণ সমাপ্তির পর প্রথম ব্যাচের জন্য রিফ্রেসার প্রশিক্ষণের আয়োজন করল ঢাকা আহ্ছানিয়া মিশন। মাদক নির্ভরশীল ব্যক্তিদের চিকিৎসা ও পুনর্বাসন কার্যক্রমের সাথে নিয়োজিতদের জন্য আটটি কারিকুলামের সারমর্ম এবং আন্তর্জাতিক পর্যায়ে পরীক্ষার প্রস্তুতিমূলক বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে সাজানো হয়েছে উক্ত প্রশিক্ষণ। গত ৫ ফেব্রুয়ারী, মঙ্গলবার রাজধানীর শ্যামলীস্থ ঢাকা আহ্ছানিয়া মিশন, স্বাস্থ্য সেক্টরের নিজস্ব ভবনের প্রশিক্ষণ রুমে প্রশিক্ষণ শুরু হয় এবং আজ ৮ ফেব্রুয়ারী, বুধবার সনদ পত্র প্রদানের মাধ্যমে চার দিনের এই প্রশিক্ষন শেষ হয়। আটটি কারিকুলামের পর এটিই ছিল প্রথম ব্যাচের সর্বশেষ প্রশিক্ষণ । যার মাধ্যমে শেষ হল ইন্টারন্যাশনাল সেন্টার ফর ক্রেডেনশিয়ালিং এ্যান্ড এডুকেশন অব এ্যাডিকশন প্রফেশনালস (আইসিসিই)-এর প্রথম পর্বের প্রশিক্ষণ।
মাদকাসক্তি চিকিৎসার ক্ষেত্রে যথাযথ দক্ষতার অভাবকে নিরূপণ করেই দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে মাদকাসক্তদের চিকিৎসা ও পুনর্বাসনে নিয়োজিত ডাক্তার, কাউন্সেলর, ম্যানেজার এবং এই চিকিৎসা সংশ্লিষ্ট অন্যান্য পেশাজীবীদের জন্য ঢাকা আহ্ছানিয়া মিশন কলোম্ব প্ল্যানের ইন্টারন্যাশনাল সেন্টার ফর ক্রেডেন্টশিয়ালিং এন্ড এডুকেশন অব এডিকশন প্রফেশনালস (আইসিসিই)-ট্রেনিং এন্ড ক্রেডেন্টশিয়ালিং প্রোগ্রামের মাধ্যমে প্রশিক্ষণের আয়োজন করছে যার কর্তৃক বাংলাদেশে এ্যাপ্রুভড এডুকেশন প্রভাইডার হিসেবে স্বীকৃতি পায় ঢাকা আহ্ছানিয়া মিশন।
উল্লেখ্য, ঢাকা আহ্ছানিয়া মিশন দীর্ঘদিন ধরে বাংলাদেশে মাদক নির্ভরশীল ব্যক্তিদের চিকিৎসা সেবা প্রদান করে আসছে। মাদকাসক্তি চিকিৎসা ও সেবার গুণগত মান বৃদ্ধি করে মাদক নির্ভরশীল ব্যক্তির সঙ্গে সম্পৃক্ত স্বাস্থ্যগত সামাজিক এবং অর্থনৈতিক ক্ষতি কমিয়ে এনে এ সমস্যা সমাধানের জন্যই কলোম্ব প্ল্যানের ইন্টারন্যাশনাল সেন্টার ফর ক্রেডেনশিয়ালিং এ্যান্ড এডুকেশন অব এ্যাডিকশন প্রফেশনালস (আইসিসিই)-এর সাথে ঢাকা আহ্ছানিয়া মিশনের এই যৌথ উদ্যোগ।

Please like and share us: