Addiction Management and Integrated Care (AMIC), the tobacco, drugs and HIV prevention institution of Dhaka Ahsania Mission (DAM), is a widely acclaimed initiative in Bangladesh.
Web Mail | Useful Link | | | |

মাদকাসক্তি চিকিৎসা সেবায় মাদকাসক্ত ব্যক্তিকে সঠিকভাবে নিরীক্ষা ও যাচাইকরণের জন্য প্রশিক্ষণ অব্যাহত

মাদকাসক্তি চিকিৎসা সেবায় মাদকাসক্ত ব্যক্তিকে সঠিকভাবে নিরীক্ষা ও যাচাইকরণের জন্য প্রশিক্ষণ অব্যাহত

মাদকাসক্তি চিকিৎসার ক্ষেত্রে যথাযথ দক্ষতার অভাব অনেক বড় প্রতিবন্ধকতা। এই দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে মাদকাসক্তদের চিকিৎসা ও পুনর্বাসনে নিয়োজিত ডাক্তার, কাউন্সেলর, ম্যানেজার এবং এই চিকিৎসা সংশ্লিষ্ট অন্যান্য পেশাজীবীদের জন্য ঢাকা আহ্ছানিয়া মিশন ইন্টারন্যাশনাল সেন্টার ফর এডুকেশন অব এডিকশন প্রফেশনালস (আইসিসিই)-ট্রেনিং এন্ড ক্রেডেন্টশিয়ালিং প্রোগ্রামের মাধ্যমে প্রশিক্ষণের আয়োজন করছে। এরই ধারাবাহিকতায় “ইনটেক, স্ক্রীনিং, এ্যাসেসমেন্ট, ট্রিটমেন্ট প্লানিং এন্ড ডকুমেন্টেশন ফর এডিকশন প্রফেশনালস”-এর ওপর পাঁচ দিনব্যাপী তৃতীয় ব্যাচের প্রশিক্ষণ কার্যক্রম শেষ হয়েছে। গত ২৯ আগষ্ট, ২০১৯ তারিখ রাজধানীর শ্যামলীস্থ ঢাকা আহ্ছানিয়া মিশন, স্বাস্থ্য সেক্টরের ট্রেনিং রুমে প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।
উক্ত প্রশিক্ষণটি পরিচালনা করছেন ঢাকা আহ্ছানিয়া মিশনের স্বাস্থ্য সেক্টরের পরিচালক এবং কলম্বো প্ল্যানের গ্লোভাল মাষ্টার ট্রেইনার ইকবাল মাসুদ, ঢাকা আহ্ছানিয়া মিশনের স্বাস্থ্য সেক্টরের প্রকল্প কর্মকর্তা ও মাস্টার ট্রেইনার মো: আমির হোসেন সহ অন্যান্য আর্ন্তজাতিক স্বীকৃতি প্রাপ্ত মাস্টার ট্রেনার প্রমুখ।
উল্লেখ্য, ঢাকা আহ্ছানিয়া মিশন দীর্ঘদিন যাবৎ বাংলাদেশে মাদকাসক্তদের চিকিৎসা সেবা প্রদান করে আসছে। মাদকাসক্তদের চিকিৎসা ও পুনর্বাসনে নিয়োজিত পেশাজীবীদের দক্ষতা উন্নয়নের জন্য কলম্বো প্লানের ইন্টারন্যাশনাল সেন্টার ফর ক্রেডেন্টশিয়ালিং এন্ড এডুকেশন অব এডিকশন প্রফেশনালস (আইসিসিই) কর্তৃক বাংলাদেশে অনুমোদিত এডুকেশন প্রভাইডার হিসেবে স্বীকৃতি প্রাপ্ত হয় ঢাকা আহ্ছানিয়া মিশন। মাদকাসক্তি চিকিৎসা ও সেবার গুণগত মান বৃদ্ধি করে মাদকাসক্তির সাথে সম্পৃক্ত স্বাস্থ্যগত, সামাজিক এবং অর্থনেতিক ক্ষতি কমিয়ে আনা এই প্রশিক্ষণ কার্যক্রমের অন্যতম লক্ষ্য। এ প্রশিক্ষণ চলমান থাকবে।

Please like and share us: