Addiction Management and Integrated Care (AMIC), the tobacco, drugs and HIV prevention institution of Dhaka Ahsania Mission (DAM), is a widely acclaimed initiative in Bangladesh.
Web Mail | Useful Link | | | |

বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস উদযাপন

বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস ২০১৮ উদযাপন
“পরিবর্তনশীল বিশ্বে তরুণদের মানসিক স্বাস্থ্য” এই স্লোগানে এ বছর পালিত হচ্ছে বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস। এই দিবস উদযাপন কে কেন্দ্র করে আজ ১১ই অক্টোবর ২০১৮ আহ্ছানিয়া মিশন নারী মাদকাসক্তি চিকিৎসা ও পুনর্বাসন কেন্দ্রে “তরুণদের মানসিক স্বাস্থ্যে মাদকের প্রভাব ঃ বর্তমান প্রেক্ষাপট” এই বিষয়ে পারিবারিক সভার আয়োজন করা হয়। সভাটি ঢাকা আহ্ছানিয়া মিশনের,হেলথ সেক্টরের ট্রেনিং রুমে আয়োজন করা হয়। সভায় অংশগ্রহণকারী ছিলেন আহ্ছানিয়া মিশন নারী মাদাকাসক্তি চিকিৎসা ও পুনর্বাসন কেন্দ্রে চিকিৎসা নিতে আসা পরিবারের সদস্য গণ এবং এই সেবার সাথে সম্পৃক্ত পেশা জীবি গণ। সভার শুরুতে স্বাগত বক্তব্য প্রদান করেন ঢাকা আহ্ছানিয়া মিশনের মানসিক স্বাস্থ্য সেবা কার্যক্রমের সমন্বয়কারী এবং মোঃ আমির হোসেন। এরপর “তরুণদের মানসিক স্বাস্থ্যে মাদকের প্রভাব ঃ বর্তমান প্রেক্ষাপট” বিষয়ে মূল প্রবন্ধ উপস্থাপনা করেন নারী কেন্দ্রের কাউন্সেলর আবিদা সুলতানা। আলোচ্য বিষয়ে আলোচনা করার জন্য আলোচক ছিলেন ডা. আক্তারুজ্জামান সেলিম, মনোচিকিৎসক এবং এ্যাডিকশন প্রফেশনাল ও ডা. মুনতাসীর মারুফ, মনোচিকিৎসক এবং ঢাকা আহছানিয়া মিশনের আরবান প্রাইমারী হেলথ কেয়ার ডেলিভারী সার্ভিসেস প্রকল্প ডিএনসিসি পিএ-৫ এর প্রকল্প ব্যবস্থাপক মাহফিদা দীনা রুবাইয়া। মূল বিষয় আলোচনার পরে মুক্ত আলোচনা শুরু হয় এ সময় সভার আলোচক গণ অংশগ্রহণকারীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। সভাটি সঞ্চালনা করেন আহ্ছানিয়া মিশন নারী মাদকাসক্তি চিকিৎসা ও পুনর্বাসন কেন্দ্রের প্রোগ্রাম অফিসার উম্মে জান্নাত।
উল্লেখ্য এবারের মানসিক স্বাস্থ্য দিবসের প্রতিপাদ্যে তরুণদের মানসিক স্বাস্থ্যে উপর বিশেষ গুরুত্ব দেয়া হয়েছে। কারন পরিবর্তনশীল বিশ্বে তরুণদের ইতিবাচকভাবে খাপ খাওয়ানোর দক্ষতা অর্জন এবং সুস্থ্য মানসিক বিকাশের মাধ্যমে বিশ্বকে এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে তরুনদেরকেই অগ্রনী ভূমিকা পালন করতে হবে।

Please like and share us: