Addiction Management and Integrated Care (AMIC), the tobacco, drugs and HIV prevention institution of Dhaka Ahsania Mission (DAM), is a widely acclaimed initiative in Bangladesh.
Web Mail | Useful Link | | | |

তামাকবিরোধী সংগঠনসমূহের মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

তামাকবিরোধী সংগঠনসমূহের মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

আইন ভঙ্গ করে সরকারি অনুদানপ্রাপ্ত চলচ্চিত্র ‘দেবী’ প্রদর্শন- ধূমপানে উৎসাহিত হচ্ছে নতুন প্রজন্ম


তামাকবিরোধী সংগঠনসমূহের মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

‘দেবী’ চলচ্চিত্রটি আইন মেনে প্রদর্শনে বাধ্য করার পাশাপাশি ভবিষ্যতে সিনেমা, নাটক ও প্রামাণ্যচিত্রে ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহারের দৃশ্য বর্জনের দাবিতে ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন, ঢাকা আহ্ছানিয়া মিশন, এসিডি, ইপসা, ব্যুরো অব ইকনোমিক রিসার্চ, ডব্লিউবিবি ট্রাস্ট, বাটা, নাটাব, প্রত্যাশা, টিসিআরসি, তাবিনাজ, সুপ্র, বিটা, গ্রাম বাংলা উন্নয়ন কমিটি, বিসিসিপি, এইড ফাউন্ডেশন, প্রজ্ঞাসহ বিভিন্ন তামাকবিরোধী সংগঠন সম্মিলিতভাবে আজ ১১ ডিসেম্বর ২০১৮, মঙ্গলবার সকাল ১১টায় জাতীয় প্রেস ক্লাব এর সামনে একটি মানববন্ধন কর্মসূচি আয়োজন করে।

মানববন্ধন কর্মসূচিতে অংশগ্রহণকারী বিভিন্ন সংগঠনের প্রতিনিধিবৃন্দ ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার (নিয়ন্ত্রণ) আইন ২০০৫ ভঙ্গ করে সরকারি অনুদানপ্রাপ্ত ‘দেবী’ চলচ্চিত্রে ব্যাপকভাবে ধূমপানের দৃশ্য প্রদর্শনের তীব্র নিন্দা জানান। আইন মেনে চলচ্চিত্রটি প্রদর্শন, ভবিষ্যতে সিনেমা, নাটক ও প্রামাণ্যচিত্র তৈরির ক্ষেত্রে আইন প্রতিপালন এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে আইন বাস্তবায়নে কঠোর ভূমিকা পালনের আহ্বান জানানো হয় কর্মসূচি থেকে। মানববন্ধন শেষে তামাকবিরোধী সংগঠনসমূহের প্রতিনিধি দল স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এবং তথ্য মন্ত্রণলায় বরাবর স্মারকলিপি প্রদান করে।

Please like and share us: