আহ্ছানিয়া মিশন নারী মাদকাসক্তি চিকিৎসা ও পুনর্বাসন কেন্দ্র এর ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে আলোচনা সভা

আজ ১২ এপ্রিল ২০১৮ ইং তারিখে আহ্ছানিয়া মিশন নারী মাদকাসক্তি চিকিৎসা ও পুনর্বাসন কেন্দ্রের ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় সভাপতিত্ব করেন ঢাকা আহ্ছানিয়া মিশনের হেলথ সেক্টরের প্রধান ইকবাল মাসুদ। সভার শুরুতে স্বাগত বক্তব্য প্রদান করেন আহ্ছানিয়া মিশন নারী মাদকাসক্তি চিকিৎসা ও পুনর্বাসন কেন্দ্রের প্রোগ্রাম অফিসার উম্মে জান্নাত। সভায় নারী মাদকাসক্তি সমস্যা,চিকিৎসা ও এর প্রতিবন্ধকতা বিষয়ে সচিত্র উপস্থাপনা করেন কাউন্সেলর আবিদা সুলতানা। আলোচনা সভাটি ঢাকা আহ্ছানিয়া মিশনের,হেলথ সেক্টরের ট্রেনিং রুমে আয়োজন করা হয়।

নারী কেন্দ্র থেকে চিকিৎসা নিয়ে বর্তমানে পরিবার নিয়ে সুস্থ ও স্বাভাবিক আছেন এমন একজন নারী রিকোভারী তার ব্যক্তিগত অভিজ্ঞতা এবং একজন রোগীর অভিভাবক তার সন্তানের চিকিৎসাকালীন সময় ও চিকিৎসা পরবর্তী সময়ের অভিজ্ঞতা শেয়ার করেন। আহ্ছানিয়া মিশন নারী মাদাকাসক্তি চিকিৎসা ও পুনর্বাসন কেন্দ্রের স্টাফদের মধ্যে প্রোগ্রাম এ্যাসিসটেন্ট রেহানা খাতুন চিকিৎসা কেন্দ্রের রোগীদের সাথে কাজের অভিজ্ঞতা শেয়ার করেন।

সভায় বক্তব্য প্রদান করেন হলি কেয়ার মাদকাসক্তি চিকিৎসা কেন্দ্রের শফিকুর রহমান খোকন, আশ্রয় মাদকাসক্তি চিকিৎসা কেন্দ্রের মোঃ শামীম খান, উৎস মাদকাসক্তি চিকিৎসা কেন্দ্রের সুমন চৌধুরী, হলি কেয়ার মাদকাসক্ত চিকিৎসা কেন্দ্রের মোস্তাফিজুর রহমান সুমন। সভায় অংশগ্রহনকারী ছিলেন আহ্ছানিয়া মিশন নারী মাদকাসক্তি চিকিৎসা ও পুনর্বাসন কেন্দ্রে চিকিৎসা নিতে আসা পরিবারের সদস্যগন, রিকোভারী, বিভিন্ন মাদাকসক্তি চিকিৎসা কেন্দ্রের প্রধানগন এবং ঢাকা আহ্ছানিয়া মিশনের হেলথ সেক্টরের বিভিন্ন প্রকল্পের কর্মকর্তাগন। সভায় অতিথি বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইয়ুথ ফার্স্ট কনর্সানের প্রধান ড. পিটার হালদার এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সাবেক আবাসিক মনোরোগ চিকিৎসক ডা. আক্তারুজ্জমান সেলিম। সভাপতির বক্তব্যে ইকবাল মাসুদ বলেন আমরা সেবা দেয়ার প্রত্যয়ে কাজ করছি এবং আগামীতেও করবো। একই সাথে তিনি নারী কেন্দ্রের সাথে সম্পৃক্ত সকল স্টাফদেরকে চিকিৎসা সেবা কার্যক্রম পরিচালনার জন্য ধন্যবাদ জানান। সবশেষে কেক কাটার মধ্যদিয়ে আলোচনা সভা অনুষ্ঠানটি সমাপ্ত করা হয়। উল্লেখ্য ঢাকা আহ্ছানিয়া মিশন মাদাকাসক্তি চিকিৎসা কার্যক্রম শুরু করে ২০০৪ সাল থেকে পুরুষ মাদকাসক্তদের জন্য, এরপর ২০১৪ সাল থেকে ঢাকায় নারীদের জন্য শুরু করা হয় মাদকাসক্তি চিকিৎসা কার্যক্রম।

সভাটি সঞ্চালনা করেন আহ্ছানিয়া মিশন নারী মাদকাসক্তি চিকিৎসা ও পুনর্বাসন কেন্দ্রের চিকিৎসারত রিকোভারী সাজিয়া এবং মিষ্টি।

Please like and share us: